1. admin@dailykhoborerdak.com : admin :
  2. rahmanfayez33@gmail.com : RAHMAN FAYEZ : FAYEZUR RAHMAN
  3. mdfayez09@gmail.com : Md Fayez : Md Fayez
  4. smrubelbbc@gmail.Com : SM Rubel : SM Rubel
  5. mersin@ataberkestate.com : TimothyMuh :
ঝিনাইদহে ক্লিনিকের খরচ জোগাতে সন্তান বিক্রি - দৈনিক খবরের ডাক
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
নার্সিং প্রশাসনের উচ্চপদে নার্সদের পদায়নের দাবিতে গাজীপুরে পতাকা মিছিল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী উদযাপিত চাঁপাইনবাবগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এসএম রুবেল বলেন আমার হজরত মুহাম্মদ (সা.)-এর আবির্ভাব ছিল একটি বিস্ময়কর আমরা তারই অনুসরণকারী আন্দোলনে ছাত্রদের ওপর হামলা চালানোয় বিভাগীয় সংগঠন থেকে বহিষ্কৃত ছাত্রলীগ নেতা নড়াইলের সাবেক এসপি সাদিরা খাতুন,ওসি, নেতাকর্মীসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের॥ পিবিআইকে তদন্তের নির্দেশ  আকস্মিক বাঁধ খুলে বন্যা সৃষ্টির প্রতিবাদে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ উপাচার্যের পদত্যাগের দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থদের আন্দোলন চাঁপাইনবাবগঞ্জ আদালত মালখানা থেকে লুট হওয়া ৪ টি মোটরসাইকেল উদ্ধার  উল্টো ছাতা ধরে’জোড়ালো বার্তা দিলেন চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থী ও অভিভাবকরা। 

ঝিনাইদহে ক্লিনিকের খরচ জোগাতে সন্তান বিক্রি

ঝিনাইদহ প্রতিনিধি
  • আপডটে সময় : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
  • ১৭০ বার পঠিত

 

ঝিনাইদহের কালীগঞ্জে ক্লিনিকের খরচ মেটাতে নিজের তিন দিন বয়সী এক নবজাতককে অন্যের হাতে তুলে দিয়েছিলেন কোকিলা খাতুন নামে এক নারী। পরে ভুল বুঝতে পেরে কোকিলা শিশু সন্তানকে ফিরিয়ে আনতে গেলে ক্রেতারা দিতে অস্বীকৃতি জানায়। এ ঘটনায় বৃহস্পতিবার কালীগঞ্জ থানায় অভিযোগ দেন নবজাতকের বাবা আকাশ আলী। পরে পুলিশের হস্তক্ষেপে ওই দিন সন্তানকে ফিরে পেয়েছেন মা।

আকাশ আলী-কোকিলা খাতুন দম্পতি ঝিনাইদহ সদর উপজেলার চরখাজুরা গ্রামের বাসিন্দা।

কোকিলা খাতুন জানান, তার স্বামী দ্বিতীয় বিয়ে করার পর থেকে তার খোঁজখবর রাখতেন না। এ কারণে অন্তঃসত্ত্বা অবস্থায় বাবার বাড়িতে চলে আসেন কোকিলা। ২৮ নভেম্বর প্রসব বেদনা উঠলে কোকিলার মা তাঁকে কালীগঞ্জ শহরের ডক্টরস ক্লিনিকে নিয়ে ভর্তি করেন। ওই দিন বিকেলে সিজারিয়ানের মাধ্যমে তার একটি ছেলে সন্তানের জন্ম হয়। কিন্তু সন্তান জন্মের পরও স্বামী তার খোঁজখবর নেননি। এদিকে ক্লিনিকের ব্যয় ও ওষুধের টাকা জোগাড়ে তারা দিশেহারা হয়ে পড়েন। টাকা জোগাড়ে তার মা আনোয়ারা খাতুন স্বজনসহ বিভিন্ন মানুষের কাছে গিয়ে ব্যর্থ হলে তিনি সন্তান বিক্রি করতে বাধ্য হন। ৫৫ হাজার টাকার বিনিময়ে তিন দিন বয়সের শিশুটিকে কালীগঞ্জের হেলায় গ্রামের এক নিঃসন্তান দম্পতির হাতে তুলে দেন। কিন্তু বিক্রির পরই সন্তানকে ফিরে পেতে ব্যাকুল হয়ে ওঠেন তিনি।

এদিকে পরিবারের কাছ থেকে সন্তান বিক্রির খবর শুনে স্ত্রীর কাছে ফিরে আসেন শিশুটির বাবা আকাশ আলী। তিনি সন্তানকে ফেরত পেতে হেলায় গ্রামের মতিয়ার রহমানের ছেলে সোহাগ আলীসহ অজ্ঞাতপরিচয় আরও দু’জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতেই ওই দিন বিকেলে পুলিশ নবজাতককে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়।

অর্থের বিনিময়ে নবজাতককে দত্তক নেওয়া সোহাগ আলী জানান, তিনি ও তার স্ত্রী নিঃসন্তান দম্পতি। শিশুর নানি আনোয়ারার খাতুনের কাছে খবর পয়ে তিনি শিশুটিকে দত্তক নিতে আগ্রহী হন। পরে এলাকার জনপ্রতিনিধিদের জানিয়ে শিশুর মায়ের কাছ থেকে স্ট্যাম্প করে নবজাতককে দত্তক নেন।

ক্লিনিকের খরচপত্র জোগাতে তিনি শিশুর মাকে ৫৫ হাজার টাকা দিয়েছেন। পরবর্তী সময়ে থানা পুলিশের অনুরোধে শিশুটিকে তার মায়ের কাছে ফিরিয়ে দিয়েছেন।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবু আজিফ জানান, স্বামীর অবহেলা ও অভাবের তাড়নায় এক মা তার নবজাতক সন্তানকে দত্তক দিয়েছিলেন। বাবার অভিযোগের মাধ্যমে বিষয়টি জানতে পারেন তারা। পরে শিশুটিকে উদ্ধার করে মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়।

 

আমাদের ফেসবুক পেইজটি ফলো দিয়ে সঙ্গে থাকুন আপনার এলাকার সব খবর পেতে https://www.facebook.com/dailykhoborerdak?mibextid=ZbWKwL
Facebook Comments Box

দৈনিক খবরের ডাক-এ প্রকাশিত সংবাদ দেশের বিভিন্ন অঞ্চলের সংবাদদাতাদের প্রেরিত তথ্যের আলোকে প্রকাশিত হয়ে থাকে। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে দৈনিক খবরের ডাক এজন্য দায়বদ্ধ নয়। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিনিধির সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ডেইলি খবরের ডাক সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উস্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কতৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।