1. admin@dailykhoborerdak.com : admin :
  2. rahmanfayez33@gmail.com : RAHMAN FAYEZ : FAYEZUR RAHMAN
  3. mdfayez09@gmail.com : Md Fayez : Md Fayez
  4. smrubelbbc@gmail.Com : SM Rubel : SM Rubel
  5. mersin@ataberkestate.com : TimothyMuh :
হবিগঞ্জের ৪টি আসনে নৌকার অর্ধশত প্রার্থী - দৈনিক খবরের ডাক
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
নার্সিং প্রশাসনের উচ্চপদে নার্সদের পদায়নের দাবিতে গাজীপুরে পতাকা মিছিল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী উদযাপিত চাঁপাইনবাবগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এসএম রুবেল বলেন আমার হজরত মুহাম্মদ (সা.)-এর আবির্ভাব ছিল একটি বিস্ময়কর আমরা তারই অনুসরণকারী আন্দোলনে ছাত্রদের ওপর হামলা চালানোয় বিভাগীয় সংগঠন থেকে বহিষ্কৃত ছাত্রলীগ নেতা নড়াইলের সাবেক এসপি সাদিরা খাতুন,ওসি, নেতাকর্মীসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের॥ পিবিআইকে তদন্তের নির্দেশ  আকস্মিক বাঁধ খুলে বন্যা সৃষ্টির প্রতিবাদে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ উপাচার্যের পদত্যাগের দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থদের আন্দোলন চাঁপাইনবাবগঞ্জ আদালত মালখানা থেকে লুট হওয়া ৪ টি মোটরসাইকেল উদ্ধার  উল্টো ছাতা ধরে’জোড়ালো বার্তা দিলেন চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থী ও অভিভাবকরা। 

হবিগঞ্জের ৪টি আসনে নৌকার অর্ধশত প্রার্থী

হবিগঞ্জ জেলা প্রতিনিধি
  • আপডটে সময় : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩
  • ৫২৮ বার পঠিত

 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপসিল ঘোষণা করেছেন ইলেকশন কমিশনার (ইসি)। তপসিল ঘোষণার পরপর ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ ও জমাদান শুরু হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত পাওয়া যাবে মনোনয়ন ফরম। ভোটের সকল প্রস্তুতি সম্পন্ন করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। মাঠে চষে বেড়াচ্ছেন দলীয় নেতাকর্মীরা। ইসি’র ঘোষণা অনুযায়ী আগামী ৭ জানুয়ারি সারা দেশে ভোট গ্রহণ হবে।

অপর দিকে তফসিল বাতিল চেয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মাঠে আন্দোলন করছে বিএনপিসহ তাদের সমমানা শীরক দলগুলো। তারা একের পর এক হরতাল অবরোধ কর্মসূচী পালন করছে।

হবিগঞ্জ জেলা ৪টি আসনে প্রায় অর্ধশত নেতাকর্মী নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ইতোমধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করে কেউ কেউ জমাও দিয়েছেন দলীয় কার্যালয়ে। দলীয় মনোনয়ন পেতে করছেন জোর লবিং-তদবির।

বিভিন্ন সূত্রে জানা যায়, হবিগঞ্জ ১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য গাজী মো. শাহনওয়াজ মিলাদ, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও কেন্দ্রীয় সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এবং কেন্দ্রীয় যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ আব্দুল মুকিত চৌধুরী।

হবিগঞ্জ ২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনটিতে আবারও নৌকার মনোনয়ন পেতে ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান। তিনি এ আসন থেকে টানা ৩ বারের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

এছাড়া এই আসনে নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন মাস্টার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান, আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান, বানিয়াচং উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগ সভাপতি আবুল কাশেম চৌধুরী, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ময়েজ উদ্দিন শরিফ রুয়েল, জেলা কৃষকলীগের সভাপতি হুমায়ূন কবির রেজা, ব্যারিস্টার এনামুল হক, মক্রমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আহাদ।

হবিগঞ্জ ৩ (হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনে নৌকার মনোনয়ন পেতে ফরম কিনেছেন বর্তমান সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. আবু জাহির। তিনিও এই আসনের টানা ৩ বারের সংসদ সদস্য।

এছাড়া মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন ইঞ্জিনিয়ার সুশান্ত দাশগুপ্ত এবং সাবেক পিপি এডভোকেট আবুল হাসিম মোল্লা মাসুম।

হবিগঞ্জ ৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে আবারও মনোনয়ন ফরম কিনেছেন বর্তমান সংসদ সদস্য এডভোকেট মাহবুব আলী। তিনি বাংলাদেশ সরকারের বেসরকারী বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং টানা ৩ বারের সংসদ সদস্য।

এই আসন থেকে নৌকা নিয়ে নির্বাচন করতে ফরম সংগ্রহ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচিত আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, মাধবপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগে সভাপতি এডভোকেট আকবর হোসেন জিতু, সাবেক সমাজকল্যাণ মন্ত্রী প্রয়াত এনামূল হক মুস্তফা শহীদের ছেলে নিজামুল হক রানা, কেন্দ্রীয় যুবলীগের উপ-দপ্তর সম্পাদক শেখ মিছির আলী।

শনিবার (১৮ নভেম্বর) থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে দলটি। যা আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত চলবে।

তপসিল অনুযায়ী আগামী ৩০ নভেম্বর নির্বাচন কমিশনের কাছে মনোনয়নপত্র জমার শেষ তারিখ। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বরের মধ্যে। প্রত্যাহারের শেষদিন ১৭ ডিসেম্বর এবং ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ। ওই দিন থেকেই প্রচারণা শুরু হবে। আর ৭ জানুয়ারি হবে সারা দেশে ভোট উৎসব।

তবে এবারের নির্বাচনে হবিগঞ্জ ১ আসনে চমক দেখাতে পারে নতুন মুখ এরকমই আলোচনা সমালোচনা চলছে। এর মধ্যে আলোচনায় আছেন বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মানিক চৌধুরীর সন্তান সাবেক সংরক্ষিত আসনে সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ।

অন্য দিকে হবিগঞ্জ ৩ আসনে চমক দেখাতে পারে নতুন মুখ এরকমই আলোচনা সমালোচনা চলছে। এর মধ্যে আছেন দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার প্রকাশক ও সম্পাদক ইঞ্জিনিয়ার সুশান্ত দাস গুপ্ত ছাড়াও আলোচনায় আছেন সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম।

Facebook Comments Box

দৈনিক খবরের ডাক-এ প্রকাশিত সংবাদ দেশের বিভিন্ন অঞ্চলের সংবাদদাতাদের প্রেরিত তথ্যের আলোকে প্রকাশিত হয়ে থাকে। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে দৈনিক খবরের ডাক এজন্য দায়বদ্ধ নয়। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিনিধির সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ডেইলি খবরের ডাক সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উস্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কতৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।