1. admin@dailykhoborerdak.com : admin :
  2. rahmanfayez33@gmail.com : RAHMAN FAYEZ : FAYEZUR RAHMAN
  3. mdfayez09@gmail.com : Md Fayez : Md Fayez
  4. smrubelbbc@gmail.Com : SM Rubel : SM Rubel
  5. mersin@ataberkestate.com : TimothyMuh :
পাকুন্দিয়ায় শত বছরের ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত - দৈনিক খবরের ডাক
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
নার্সিং প্রশাসনের উচ্চপদে নার্সদের পদায়নের দাবিতে গাজীপুরে পতাকা মিছিল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী উদযাপিত চাঁপাইনবাবগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এসএম রুবেল বলেন আমার হজরত মুহাম্মদ (সা.)-এর আবির্ভাব ছিল একটি বিস্ময়কর আমরা তারই অনুসরণকারী আন্দোলনে ছাত্রদের ওপর হামলা চালানোয় বিভাগীয় সংগঠন থেকে বহিষ্কৃত ছাত্রলীগ নেতা নড়াইলের সাবেক এসপি সাদিরা খাতুন,ওসি, নেতাকর্মীসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের॥ পিবিআইকে তদন্তের নির্দেশ  আকস্মিক বাঁধ খুলে বন্যা সৃষ্টির প্রতিবাদে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ উপাচার্যের পদত্যাগের দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থদের আন্দোলন চাঁপাইনবাবগঞ্জ আদালত মালখানা থেকে লুট হওয়া ৪ টি মোটরসাইকেল উদ্ধার  উল্টো ছাতা ধরে’জোড়ালো বার্তা দিলেন চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থী ও অভিভাবকরা। 

পাকুন্দিয়ায় শত বছরের ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

আবু হানিফ, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি
  • আপডটে সময় : শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪
  • ৩৩৬ বার পঠিত

প্রতি বছরের মতো এবারও কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় অনুষ্ঠিত হয়ে গেলো শত বছরের ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা। দেশের বিভিন্ন অঞ্চলের ৩০টি দৌড়ের ঘোড়া নিয়ে এ প্রতিযোগিতায় অংশ নেয় প্রতিযোগিরা। এ প্রতিযোগিতা দেখতে ঢল নেমেছে বিভিন্ন বয়সের হাজারো নারী-পুরুষের।

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের বড় আজলদি গ্রামের বিস্তীর্ণ ফসলের মাঠে এ ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে উৎসবের সাজে সাজিয়ে তোলা হয় ঘোড়া দৌড়ের মাঠ ও আশপাশের এলাকাকে। ঘোড়া দৌড় দেখতে জেলা সদরসহ আশপাশের জেলা ও উপজেলার বিভিন্ন বয়সের হাজার হাজার নারী-পুরুষ ভিড় জমায়।

এ প্রতিযোগিতায় তিন ক্যাটাগরিতে ৫০টি দৌড়ের ঘোড়া অংশ নেয়। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী ঘোড়ার মালিকদের মধ্যে পুরস্কার হিসেবে ফ্রিজ, রঙিন টেলিভিশন ও মোবাইল তুলে দেয়া হয়।।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুখিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন (স্বপন)

উক্ত ঘোড়া দৌড়ে খেলা সভাপতি করেন, চন্ডিপাশা ইউনিয়ন চেয়ারম্যান মো শামছ উদ্দিন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মাইনুল হক সেলিম, খলিলুর রহমান, আয়োজক কমিটির পক্ষে হযরত আলী মেম্বার প্রমুখ।

Facebook Comments Box

দৈনিক খবরের ডাক-এ প্রকাশিত সংবাদ দেশের বিভিন্ন অঞ্চলের সংবাদদাতাদের প্রেরিত তথ্যের আলোকে প্রকাশিত হয়ে থাকে। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে দৈনিক খবরের ডাক এজন্য দায়বদ্ধ নয়। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিনিধির সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ডেইলি খবরের ডাক সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উস্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কতৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।