1. admin@dailykhoborerdak.com : admin :
  2. rahmanfayez33@gmail.com : RAHMAN FAYEZ : FAYEZUR RAHMAN
  3. mdfayez09@gmail.com : Md Fayez : Md Fayez
  4. smrubelbbc@gmail.Com : SM Rubel : SM Rubel
  5. mersin@ataberkestate.com : TimothyMuh :
ইসলামপুর উপজেলায় বিদ্যুৎ বিভ্রাটে হিট ষ্ট্রোকে লেয়ার মুরগীর মৃত্যুতে খামারীরা দিশেহারা - দৈনিক খবরের ডাক
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
নার্সিং প্রশাসনের উচ্চপদে নার্সদের পদায়নের দাবিতে গাজীপুরে পতাকা মিছিল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী উদযাপিত চাঁপাইনবাবগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এসএম রুবেল বলেন আমার হজরত মুহাম্মদ (সা.)-এর আবির্ভাব ছিল একটি বিস্ময়কর আমরা তারই অনুসরণকারী আন্দোলনে ছাত্রদের ওপর হামলা চালানোয় বিভাগীয় সংগঠন থেকে বহিষ্কৃত ছাত্রলীগ নেতা নড়াইলের সাবেক এসপি সাদিরা খাতুন,ওসি, নেতাকর্মীসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের॥ পিবিআইকে তদন্তের নির্দেশ  আকস্মিক বাঁধ খুলে বন্যা সৃষ্টির প্রতিবাদে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ উপাচার্যের পদত্যাগের দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থদের আন্দোলন চাঁপাইনবাবগঞ্জ আদালত মালখানা থেকে লুট হওয়া ৪ টি মোটরসাইকেল উদ্ধার  উল্টো ছাতা ধরে’জোড়ালো বার্তা দিলেন চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থী ও অভিভাবকরা। 

ইসলামপুর উপজেলায় বিদ্যুৎ বিভ্রাটে হিট ষ্ট্রোকে লেয়ার মুরগীর মৃত্যুতে খামারীরা দিশেহারা

শরিফ মিয়া জামালপুর থেকে দৈনিক খবরের ডাক
  • আপডটে সময় : শনিবার, ২৫ মে, ২০২৪
  • ৯৩ বার পঠিত

ইসলামপুর উপজেলায় বিদ্যুৎ বিভ্রাটে হিট ষ্ট্রোকে লেয়ার মুরগীর মৃত্যুতে খামারীরা দিশেহারা

শরীফ মিয়া জামালপুর প্রতিনিধি :

জামালল পুর জেলার ইসলামপুর উপজেলায় অস্বাভাবিক তাপমাত্রায় হিট ষ্ট্রোকে মুরগীর মৃত্যুতে খামারীরা দিশেহারা। শনিবার দুপুরে ইসলামপুরে তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেঃ যেটা ফিলস লাইক ছিল ৫০ ডিগ্রী সেঃ।পৌর শহরের বোয়ালমারী গ্রামে অবস্থিত জুনাইন সাইয়ারা পোল্ট্রি খামারে অতিরিক্ত তাপমাত্রায় প্রায় ২’ শ ডিমপাড়া মুরগী মারা যায়। ইসলামপুর সদর ইউনিয়নের ছানোয়ার হোসেন বাবলুর খামারে ৫০ টি ও পাথর্শী ইউনিয়নে সোহেলের লেয়ার খামারেও মুরগীর মৃত্যু হয়েছে। এছাড়াও ইসলামপুর উপজেলায় শতাধিক ব্রয়লার ও সোনালী মুরগীর খামারেও অসংখ্য মুরগী মারা গিয়েছে।

এদিকে খামারী ও ভেটেরিনারি কনসালট্যান্ট ডাঃ শফিকুর রহমান শিবলী জানান ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার উপরে তাপমাত্রা বিরাজ করলে মুরগীর মৃত্যু বেড়ে যায়। তারপরেও সকাল ৭ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ইসলামপুর পল্লী বিদ্যুৎ অফিস ঘোষনা দিয়ে বিদ্যুৎ সঞ্চালন বন্ধ রাখে।

তবে রাতেও আধা ঘন্টার জন্য বিদ্যুৎ সরবরাহ করে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিদ্যুৎ বিতরন বন্ধ ছিল।ইসলামপুর পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম আলীবর্দি খান সুজন জানান ৩৩ কেভি লাইনে মেরামত কাজ করায় পূর্ব ঘোষণা অনুযায়ী বিদ্যুৎ বন্ধ ছিল।পুষ্টির চাহিদা পূরনে খামারীগুলো অবদান রাখলেও সরকারী নজর থেকে খামারীরা বঞ্চিত অথচ ডিম ও মুরগীর দাম বাড়লে সরকার খামারীদের নানাভাবে নিয়ন্ত্রণ করার চেষ্টা করে বলে খামারী মুরাদ অভিযোগ করেন। বিদ্যুৎ বিভাগকে আরো বেশি পরিমান বিদ্যুৎসরবরাহের দাবী করেন খামারীরা।

Facebook Comments Box

দৈনিক খবরের ডাক-এ প্রকাশিত সংবাদ দেশের বিভিন্ন অঞ্চলের সংবাদদাতাদের প্রেরিত তথ্যের আলোকে প্রকাশিত হয়ে থাকে। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে দৈনিক খবরের ডাক এজন্য দায়বদ্ধ নয়। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিনিধির সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ডেইলি খবরের ডাক সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উস্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কতৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।