1. admin@dailykhoborerdak.com : admin :
  2. rahmanfayez33@gmail.com : RAHMAN FAYEZ : FAYEZUR RAHMAN
  3. mdfayez09@gmail.com : Md Fayez : Md Fayez
  4. smrubelbbc@gmail.Com : SM Rubel : SM Rubel
  5. mersin@ataberkestate.com : TimothyMuh :
আদিতমারীতে পুকুরে বিষ ঢেলে প্রায় ৩ লাখ টাকার মাছ নিধন - দৈনিক খবরের ডাক
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
নার্সিং প্রশাসনের উচ্চপদে নার্সদের পদায়নের দাবিতে গাজীপুরে পতাকা মিছিল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী উদযাপিত চাঁপাইনবাবগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এসএম রুবেল বলেন আমার হজরত মুহাম্মদ (সা.)-এর আবির্ভাব ছিল একটি বিস্ময়কর আমরা তারই অনুসরণকারী আন্দোলনে ছাত্রদের ওপর হামলা চালানোয় বিভাগীয় সংগঠন থেকে বহিষ্কৃত ছাত্রলীগ নেতা নড়াইলের সাবেক এসপি সাদিরা খাতুন,ওসি, নেতাকর্মীসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের॥ পিবিআইকে তদন্তের নির্দেশ  আকস্মিক বাঁধ খুলে বন্যা সৃষ্টির প্রতিবাদে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ উপাচার্যের পদত্যাগের দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থদের আন্দোলন চাঁপাইনবাবগঞ্জ আদালত মালখানা থেকে লুট হওয়া ৪ টি মোটরসাইকেল উদ্ধার  উল্টো ছাতা ধরে’জোড়ালো বার্তা দিলেন চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থী ও অভিভাবকরা। 

আদিতমারীতে পুকুরে বিষ ঢেলে প্রায় ৩ লাখ টাকার মাছ নিধন

মো: রয়িসুল ইসলাম, স্টাফ রিপোর্টার - লালমনিরহাট
  • আপডটে সময় : বুধবার, ১ মে, ২০২৪
  • ১৭৪ বার পঠিত

লালম‌নিরহাটের আদিতমারী উপজেলার মৎস্য চাষী কাচু মিয়ার লিজ পুকুরে বিষ প্রয়োগ করে তিন লক্ষাধিক টাকার বিভিন্ন প্রজাতির মাছ নিধন করার অভিযোগ উঠেছে।

বুধবার (২৯ এপ্রিল) রাতে এ ঘটনায় মৎস্য চাষী কাচু মিয়া বাদী হয়ে কয়েকজনকে অজ্ঞাত নামে আসামী করে আদিতমারী থানায় অভিযোগ দায়ের করে। পূর্ব বিরোধের জেরে এই বিষ প্রয়োগ করা হয়েছে বলে থানায় অভিযোগ করা হয়েছে।

ঘটনার পর থেকে পুকুরে রুই, কাতলা, সিলভার কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে ওঠে।

মৎস্য চাষী কাচু মিয়া বলেন, আমি দীর্ঘদিন ধরে পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে আসছি। অভিযোগে কাচু মিয়া বলেন আমার পারিবারিক অবস্থা ভালো না আমি অন্যের পুকুর নিয়ে মাছ চাষাবাদ করি। এরই ধারাবাহিকতায় সাপ্টিবাড়ি ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের চওড়াটারী গ্রামের সাবেক চেয়ারম্যান আব্বাস আলীর পুকুর নিয়ে মাছ উৎপাদন করে থাকি। কাচু আক্ষেপ করে বলেন গরিবের ভালো কেউ দেখতে চায় না।

কোনদিন না খেয়ে থাকলেও কেউ খোঁজ খবর নেয় না। আমার পরিবারে বাবা-মা সহ সবাই আমার উপর নির্ভরশীল মাছ চাষ ও ইটের ব্যবসা করে আমার সংসার চলে। আমি গত মাসে আব্বাস চেয়ারম্যানের পুকুর তার সন্তান নুরে আলম সিদ্দিকীর কাছে লিজ নিয়ে বিভিন্ন প্রজাতির রুই কাতলা সিলভার কাপ মিনার কাপ সরপুটি বাটা নাইলো টিকা সহ ১০ প্রজাতের মাছ পুকুরে ছেড়ে দেই। এবং পুকুরের লিজ কৃত টাকা ৪০০০০ পুকুরের মালিককে বুঝিয়ে দেই।

সাপটিবাড়ি ইউনিয়নের ডিগ্রী কলেজ সংলগ্ন ব্রাক এনজিও থেকে এক লক্ষ টাকা ঋণ গ্রহণ করি এবং পূর্বের জমানো এক লক্ষ ৬০ হাজার টাকা সহ মোট তিন লক্ষ টাকা লিজকৃত পুকুরের পিছনে ব্যয় করি। এনজিও হতে গ্রহণ কৃত এক লক্ষ টাকার একটি মাত্র কিস্তি প্রদান করি। আমার পুকুরের মাছ ধ্বংস হওয়াতে এখন আমি নিঃস্ব প্রায়।

আদিতমারী মৎস্য অফিসের মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান এর সঙ্গে কথা হলে তিনি থানায় অভিযোগ দায়ের করতে বলেন এবং তিনি সরেজমিন পরিদর্শন করেন।

উক্ত অভিযোগের বিষয়ে আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদ উন নবী বলেন, অভিযোগ পেয়েছি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box

দৈনিক খবরের ডাক-এ প্রকাশিত সংবাদ দেশের বিভিন্ন অঞ্চলের সংবাদদাতাদের প্রেরিত তথ্যের আলোকে প্রকাশিত হয়ে থাকে। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে দৈনিক খবরের ডাক এজন্য দায়বদ্ধ নয়। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিনিধির সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ডেইলি খবরের ডাক সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উস্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কতৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।