1. admin@dailykhoborerdak.com : admin :
  2. rahmanfayez33@gmail.com : RAHMAN FAYEZ : FAYEZUR RAHMAN
  3. mdfayez09@gmail.com : Md Fayez : Md Fayez
  4. smrubelbbc@gmail.Com : SM Rubel : SM Rubel
  5. mersin@ataberkestate.com : TimothyMuh :
মাগুরা সহ দক্ষিণ পশ্চিম অঞ্চলের মানুষ অতিরিক্ত তাপ দাহে জ্বলছে - দৈনিক খবরের ডাক
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
নার্সিং প্রশাসনের উচ্চপদে নার্সদের পদায়নের দাবিতে গাজীপুরে পতাকা মিছিল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী উদযাপিত চাঁপাইনবাবগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এসএম রুবেল বলেন আমার হজরত মুহাম্মদ (সা.)-এর আবির্ভাব ছিল একটি বিস্ময়কর আমরা তারই অনুসরণকারী আন্দোলনে ছাত্রদের ওপর হামলা চালানোয় বিভাগীয় সংগঠন থেকে বহিষ্কৃত ছাত্রলীগ নেতা নড়াইলের সাবেক এসপি সাদিরা খাতুন,ওসি, নেতাকর্মীসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের॥ পিবিআইকে তদন্তের নির্দেশ  আকস্মিক বাঁধ খুলে বন্যা সৃষ্টির প্রতিবাদে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ উপাচার্যের পদত্যাগের দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থদের আন্দোলন চাঁপাইনবাবগঞ্জ আদালত মালখানা থেকে লুট হওয়া ৪ টি মোটরসাইকেল উদ্ধার  উল্টো ছাতা ধরে’জোড়ালো বার্তা দিলেন চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থী ও অভিভাবকরা। 

মাগুরা সহ দক্ষিণ পশ্চিম অঞ্চলের মানুষ অতিরিক্ত তাপ দাহে জ্বলছে

ডেইলি খবরের ডাক
  • আপডটে সময় : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ৬৪ বার পঠিত

 

অতিরিক্ত তাপ দাহে জ্বলছে দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলের কয়েকটি জেলার মানুষ এর মধ্যে মাগুরা জেলায় অসহনীয় অবস্থায় পড়েছে দিনমজুর খেটে খাওয়া মানুষগুলা। যেখানে সরকার কর্তৃক নির্দেশনা এসেছে একান্ত প্রয়োজন ছাড়া এই খরতাপে ঘর থেকে বের হওয়া যাবেনা।সেখানে এই নিন্মআয়ের খেটে খাওয়া মানুষগুলা গরমের জ্বালার থেকেও পেটের জ্বালা অনেক বড় হয়ে উঠায় এই তাপদাহের মধ্যেও নিজেদের রোজগারের আশাতে ঘুরে বেড়াচ্ছেন।

অতিরিক্ত গরম থাকায় শহরের প্রধান প্রধান সড়ক গুলো যেখানে অতিরিক্ত যানজট লেগে ই থাকতো।আজ সেখানে শহরগুলো একেবারে ফাকা,দেখা গেছে তাই আশাঅনুরূপ ইনকাম করতে না পেরে সেই মানুষগুলা,যারা রিক্সা চালিয়ে,ভ্যান চালিয়ে দিনমজুরের মাধ্যমে নিজেদের দৈনন্দিন ও পারিবারিক চাহিদা মেটান।তাদের মধ্যে দেখা গেছে এক বিষন্নতার ছাপ।

এরপরও তাদের জীবন সংসার চালানোর তাগিদে এই তাপদাহের মাঝেও কর্ম করে চালাতে হচ্ছে শ্রমিক দিনমজুরের সংসার।

এক রিক্সা শ্রমিকের সঙ্গে কথা বলে জানা গেল।বাড়িতে চার সন্তান সহ বিবাহিত মেয়ে জামাই ঈদে বেড়াতে এসেছে।এর মাঝে বাবা মা তো আছেই,নয় দশ জন সংসারে প্রতিদিন চার পাঁচশ টাকার বাজার করা লাগে কমপক্ষে। তাই ঘরে বসে থাকার সুযোগ নেই। আর গরমে শরীর জ্বলে গেলেও রিক্সা চালাতেই হবে, ইনকাম করতেই হবে।কারণ পেটের জ্বালা সব থেকে বড় জ্বালা।

তাই সরকার তিন চার দিন ঘরের মধ্যে থাকতে বললেও আমাদের থাকার কোন উপায় নাই একটা দুইটা টিপ মারি চায়ের দোকানে গিয়ে পানি খাই বুক ফেটে যায়।রোজাতেও এত কষ্ট হয়নি। আল্লাহ সব কিছুর মালিক তিনি বাঁচালে বেঁচে থাকব।

এছাড়াও শহরের বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেলো অধিকাংশই ফাঁকা।

দোকানিরাও বলছে তেমন বেচা বিক্রি নাই তবুও যত কষ্টই হোক দোকান তো খুলে রাখতেই হবে।

Facebook Comments Box

দৈনিক খবরের ডাক-এ প্রকাশিত সংবাদ দেশের বিভিন্ন অঞ্চলের সংবাদদাতাদের প্রেরিত তথ্যের আলোকে প্রকাশিত হয়ে থাকে। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে দৈনিক খবরের ডাক এজন্য দায়বদ্ধ নয়। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিনিধির সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ডেইলি খবরের ডাক সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উস্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কতৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।