1. admin@dailykhoborerdak.com : admin :
  2. rahmanfayez33@gmail.com : RAHMAN FAYEZ : FAYEZUR RAHMAN
  3. mdfayez09@gmail.com : Md Fayez : Md Fayez
  4. smrubelbbc@gmail.Com : SM Rubel : SM Rubel
  5. mersin@ataberkestate.com : TimothyMuh :
প্রতিবন্ধী শিক্ষার্থীদের নেচে গেয়ে বসন্ত বরণহ লুদ - দৈনিক খবরের ডাক
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
নার্সিং প্রশাসনের উচ্চপদে নার্সদের পদায়নের দাবিতে গাজীপুরে পতাকা মিছিল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী উদযাপিত চাঁপাইনবাবগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এসএম রুবেল বলেন আমার হজরত মুহাম্মদ (সা.)-এর আবির্ভাব ছিল একটি বিস্ময়কর আমরা তারই অনুসরণকারী আন্দোলনে ছাত্রদের ওপর হামলা চালানোয় বিভাগীয় সংগঠন থেকে বহিষ্কৃত ছাত্রলীগ নেতা নড়াইলের সাবেক এসপি সাদিরা খাতুন,ওসি, নেতাকর্মীসহ ৩৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের॥ পিবিআইকে তদন্তের নির্দেশ  আকস্মিক বাঁধ খুলে বন্যা সৃষ্টির প্রতিবাদে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ উপাচার্যের পদত্যাগের দাবিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থদের আন্দোলন চাঁপাইনবাবগঞ্জ আদালত মালখানা থেকে লুট হওয়া ৪ টি মোটরসাইকেল উদ্ধার  উল্টো ছাতা ধরে’জোড়ালো বার্তা দিলেন চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থী ও অভিভাবকরা। 

প্রতিবন্ধী শিক্ষার্থীদের নেচে গেয়ে বসন্ত বরণহ লুদ

ডেইলি খবরের ডাক
  • আপডটে সময় : বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৬৭ বার পঠিত

প্রতিবন্ধী শিক্ষার্থীদের নেচে গেয়ে বসন্ত বরণহ,হলুদ সাড়িতে বসন্ত বরণ মঞ্চে হেলেদুলে নৃত্য পরিবেশন করছে বাক প্রতিবন্ধী কেয়া-মিমসহ তাদের সহপাঠীরা। মঞ্চে তাদের নাচের কৌশল ঠিক রাখতে নৃত্যকলা বুঝিয়ে দিচ্ছিলেন শিক্ষক ইয়াসমিন খাতুন। মঞ্চের উপরে প্রতিবন্ধী শিক্ষার্থীর নাচ ও মঞ্চের নিচে শিক্ষকের নৃত্যকৌশল মিতালীতে জমজমাট বসন্ত বরণ অনুষ্ঠান। প্রতিবন্ধী শিক্ষার্থীদের মঞ্চে দারুণ উপস্থাপনা দেখে উপস্থিত সকলেই করতালিয়ে সাধুবাদ জানায়।

বুধবার (১৪ ফেব্রুয়ারী) দিনব্যাপী বসন্ত বরণ ও পিঠা উৎসব হয়েছে চাঁপাইনবাবগঞ্জের সুইড বাংলাদশে বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়। বাহারি স্বাদের পিঠা খেয়ে মঞ্চ মাতান প্রতিবন্ধী শিক্ষার্থীরা। বসন্তের নাচ-গান উপভোগ করেন আমন্ত্রিত অতিথিসহ শিক্ষার্থীদের অভিভাবকরা।

সুইড বাংলাদশে বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের নৃত্য শিক্ষক ইয়াসমিন খাতুন বলেন, আমাদের এই প্রতিষ্ঠানটিতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিবন্ধী শিক্ষার্থীদের নাচে অংশ গ্রহণ করিয়ে জাতীয় পর্যায়ে পুরষ্কার অর্জন করেছি। আমাদের নাচের মেয়েরাও প্রথম হয়েছে, গানের মেয়েরাও প্রথম স্থান অধিকার করেছে।

তিনি আরও বলেন, আমরা এসব শিশুদের সুবিধাবঞ্চিত বলে থাকি কিন্তু আমরা তাদের সুবিধাবঞ্চিত করিনা। এগুলো আমাদেরই সন্তান মনে করে তাদের ভালোর জন্য সব কাজ করে থাকি। অন্যান্য আট-দশটা মানুষের সন্তান যেসব সুবিধা পাই, আমরাও তাদের সব ধরণের সুবিধা দিয়ে থাকি। তারা একটু সহযোগিতা ও সহমর্মিতা পেলেই দারুণ কিছু করতে সক্ষম, তা তাদের নাচের মধ্যেই প্রকাশ পায়।

বিদ্যায়লটির প্রধান শিক্ষক মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতিকে ধরে রাখতে বসন্ত বরণ ও পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। যাতে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা অন্য সাধারণ মানুষের মতোই দিনটি উপভোগ করতে পারেন। এছাড়া সমাজের মানুষদের সঙ্গে তাল মিলিয়ে যেন তারা চলতে পারে, এমন আয়োজন বারবার করা হবে।

নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সুলতানা রাজিয়া বলেন, প্রতিবন্ধী শিশুদের সাথে বসন্ত বরণ ও পিঠা উৎসব উদযাপন করলাম। দারুণ অনুভূতি। তারাও সমাজের অংশ। আমাদের নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্যের খাবারের সাথে তাদেরকে পরিচয় করিয়ে দেয়ার এই উদ্যোগ স্যতিই প্রশংসনীয়।

বসন্ত বরণ ও পিঠা উৎসবে আরও উপস্থিত ছিলেন, ভোলাহাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুস সামাদ, চাঁপাইনবাবগঞ্জ বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আতিকুল ইসলাম, নারী উদ্যোক্তা আকসানা পারবীনসহ প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকরা।

Facebook Comments Box

দৈনিক খবরের ডাক-এ প্রকাশিত সংবাদ দেশের বিভিন্ন অঞ্চলের সংবাদদাতাদের প্রেরিত তথ্যের আলোকে প্রকাশিত হয়ে থাকে। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে দৈনিক খবরের ডাক এজন্য দায়বদ্ধ নয়। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিনিধির সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

এই জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

ডেইলি খবরের ডাক সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উস্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষ ভাবে অনুরোধ করা হলো। কতৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।